পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > কাজী আইটি ক্যারিয়ার বুট ক্যাম্প ১১ নভেম্বর

কাজী আইটি ক্যারিয়ার বুট ক্যাম্প ১১ নভেম্বর

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : একসঙ্গে ৬ হাজার চাকরি প্রত্যাশির অংশগ্রহণ। সবাই তাকিয়ে দেখছে দেশসেরা করপোরেট ট্রেইনারদের বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা। ট্রেনিং শেষ এবার কি শিখেছেন তা জানাতে তৈরি করতে হবে একটা প্রেজেন্টেশন। আর তাতেই আপনি চাকরি পাওয়ার প্রথম ধাপটি শেষ করে ফেললেন।

প্রশ্ন হতে পারে, শুধু কি ৬ হাজারই সুযোগ পাবে। না, আপনি চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে ফেসবুক ফ্যান পেজে (facebook.com/kaziitbd) সরাসরি দেখে একই কাজ করতে পারেন। তাতে আপনিও পাচ্ছেন চাকরি পাওয়ার সমান সুযোগ। ঠিক এমন আয়োজনই করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার।

প্রতিষ্ঠানটি যুক্তরাষ্ট্রের হলেও বাংলাদেশে নিজেদের কার্যক্রম বাড়াতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে আগামী ১১ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প। এই আয়োজনে সহযোগিতায় রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গর্ভন্যান্স (এলআইসিটি) প্রকল্প।

কাজী আইটির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় সভায় কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী এসব তথ্য জানান। তিনি জানান, ঠিক কতো জনবল নেওয়া হবে তার কোনো সীমাবদ্ধতা নেই। মোট তিনটি শাখার জন্য অ্যানালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, ম্যানেজার সহ বিভিন্ন পদে জনবল নেয়া হবে। অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে নিয়োগ পাবে সবাই। রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে।

মাইক আরো বলেন, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এর বাইরে ভালো প্রেজেন্টেশন স্কিল, নেগোসিয়েশন স্কিল এসব দরকার হয়। এর কারণ হলো কাজী আইটি মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করে। এর জন্য ইংরেজির কোনো বিকল্প নাই।

দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহণের জন্য এরই মধ্যে প্রচুর চাকরিপ্রার্থী রেজিষ্ট্রেশন শেষ করেছে বলে জানালেন মাইক কাজী। তিনি বলেন, বাংলাদেশে এত বিশাল জনশক্তিকে কাজে লাগাতে দেশে আমাদের কার্যক্রম বাড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছি।

অংশগ্রহণকারীদের মাইক কাজী পরামর্শ দিলেন পুরো ট্রেনিং মনোযোগ দিয়ে দেখতে এবং নোট তৈরি করতে। যা পরবর্তীতে তাদের প্রেজেন্টেশন তৈরিতে সহায়ক হবে। তিনি বলেন, আমরা আশা করছি কাঙ্ক্ষিত জনবল পাবো। বুট ক্যাম্পের দিনই আমরা কয়েকজনকে নিয়োগ দিবো। বাকিরা আমাদের স্বাভাবিক নিয়মে আসবে। সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন কাজী আইটির চিফ অপারেটিং অফিসার জন রিডেল, মানব সম্পদ বিভাগের প্রধান সাদিকুর রহমান ও সিনিয়র এক্সিকিউটিভ জয়ন্ত পাল প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প আয়োজনে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য কোনো ফি লাগবে না। রেজিস্ট্রেশন করা যাবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচআর টিম ইনভাইটেশন লেটার পাঠাবে।

ইনভাইটেশন লেটারের প্রিন্ট কপি ও এসএমএসের মাধ্যমে কনফার্ম হয়ে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছে কাজী আইটি কর্তৃপক্ষ। কাজী আইটি ক্যারিয়ার বুট ক্যাম্পে ফিউচার লিডারের লিড কনসালটেন্ট ও সিইও কাজী এম আহমেদ, মোটিভেশনাল স্পিকার জি. সামদানি ডন, রবি-টেনমিনিট স্কুলের উদ্যোক্তা আয়মান সাদিক, হিউম্যান ক্যাপাসিটি ডেভেলপমেন্ট ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিশেষজ্ঞ জিশু তরফদার, বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্টের প্রতিষ্ঠাতা রুশদিনা খানসহ অরো অনেকে রিসোর্স পারসন হিসেবে থাকবেন।

x

Check Also

বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি এ৭০

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে গ্যালাক্সি এ সিরিজের প্রসার ঘটাতে শক্তিশালী নতুন গ্যালাক্সি এ৭০ নিয়ে এলো স্যামসাং মোবাইল বাংলাদেশ। ৩৮,৯৯০ টাকায় নতুন এই স্মার্টফোনটি কেনা যাবে। গ্যালাক্সি এ৭০-তে আছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর, ৩২ মেগাপিক্সেল ...

স্যামসাং গ্যালাক্সি এ সেভেন্টির প্রি-বুকিং শুরু

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে গ্যালাক্সি এ সিরিজের প্রসার ঘটাতে শক্তিশালী নতুন গ্যালাক্সি এ সেভেন্টির প্রি-বুকিং চালু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। ১৪ মে থেকে ১৬ মে, ২০১৯ পর্যন্ত ই-কমার্স সাইট পিকাবু ডটকম (www.pickaboo.com) থেকে ডিভাইসটি ...

লোকেশন হিস্ট্রি ‘স্বয়ংক্রিয় ডিলিট’ সুবিধা দেবে গুগল

ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা দিতে নতুন এক ফিচার নিয়ে আসছে গুগল। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের লোকেশন হিস্ট্রি অটো-ডিলিট অর্থাৎ স্বয়ংক্রিয় পদ্ধতিতে মুছে ফেলতে পারবেন। গতকাল বুধবার এক অফিসিয়াল ব্লগ পোস্টে এ ঘোষণা দেন অ্যালফাবেট ...

শিরোনামঃ