পরীক্ষামূলক প্রকাশনা - সাইট নির্মাণাধীন

Home > বিজ্ঞান ও প্রযুক্তি > অপোর ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন

অপোর ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে বাজারে নিয়ে আসতে যাচ্ছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ হ্যান্ডসেট অপো এফ৭।

তরুণ সমাজের কাছে অপোর স্থান আগের চেয়ে শক্তিশালী করতে উদ্ভাবনী প্রযুক্তিকে গুরুত্ব দিয়ে নতুন ফিচার ও সুবিধায় সমৃদ্ধ করা হয়েছে স্মার্টফোনটি। অপো এফ৭ চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে দেশের বাজারে পাওয়া যেতে পারে।

অনেক বেশি বাস্তব, ন্যাচারাল ও নিজের পছন্দ অনুযায়ী সেলফি পেতে অপো প্রথমবারের মতো এফ৫ হ্যান্ডসেটটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স যুক্ত করে। এবার অপো এফ৭ নিয়ে আসতে যাচ্ছে দ্বিতীয় প্রজন্মের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০ এবং আরো উন্নত প্রযুক্তি।

* ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা
২৫ মেগাপিক্সেল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি ফ্রন্ট ক্যামেরা এবং রিয়েল-টাইম এইচডিআর প্রযুক্তি সমৃদ্ধ অপো এফ৭ উজ্জ্বল সূর্যালোক কিংবা কম আলোতে সবসময়ই অসাধারণ, উজ্জ্বল ছবি দিবে। পিক্সেল এর কন্ট্রাস্ট ও কালার রেঞ্জ এমনভাবে সাজানো হয়েছে, যা দিবে অনেক বেশি পরিমার্জিত, উজ্জ্বল ও সুন্দর ছবি।

* সেন্সর এইচডিআর টেকনোলজি
ইন্ডাস্ট্রিতে সর্বপ্রথম ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা নিয়ে আসার পাশাপাশি অপো এফ৭ হ্যান্ডসেটটিতে যুক্ত করেছে ইন-বিল্ট সেন্সর এইচডিআর ফিচার। এই ফিচারটি ছাড়া একদম মনের মতো সেলফি তোলা কখনোই ভাবা যায় না। নতুন অপো এফ৭ এ সেন্সর এইচডিআর টেকনোলজি একটি ডিফল্ট ফিচার, যা নিরবিচ্ছিন্ন সেলফি তোলা নিশ্চিত করবে; এতে আছে নিখুঁত সব রং ও অবিশ্বাস্য কন্ট্রাস্টের সমাহার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপলোড করতে অনেক বেশি পছন্দ করে এমন তরুণদের জন্য অপো এফ৭ এর শক্তিশালী হার্ডওয়্যার দ্রতগতিতে কম আলোতেও স্পষ্ট ও পছন্দের সব ছবি তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যারা নিখুঁত সেলফি তোলার কথা ভাবেন তারা এইচডিআর ফিচারটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটি মোডে ব্যবহার করতে পারেন। এইচডিআর ফিচারটি ভিডিওর ক্ষেত্রেও ব্যবহার করা যাবে।

অন্যান্য ফিচার:
অপো এফ৭ বেশ কিছু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পাওয়ার্ড ফিচার নিয়ে এসেছে। যেমন-

* মাল্টিপল সার্চ ট্যাগস এবং এডিটিং টুলস-এর ভিত্তিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যালবামে থাকবে মুখমণ্ডল, স্থান এবং দৃশ্যসমূহের অটোমেটিক গ্রুপ ফটোসমূহ। এই অ্যালবামের নতুন অংশ নিউ মোমেন্ট ফিচার বিশেষ মুহূর্তের তোলা ছবিগুলোর কথা স্মরণ করে দেবে, যেমন জন্মদিন।

* স্প্লিট-স্ক্রিন ফিচার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বোর্ড ফিচারটিতে ব্যবহারকারী তার প্রিয় অ্যাপগুলো রাখতে পারবেন। ইমেইল এবং টেক্সট ম্যাসেজসমূহ রিকগনাইজ করে এই ফিচারটি মিটিং অ্যান্ড শিডিউল, ভ্রমণ অথবা মুভি টিকেট এবং ই-কমার্স অর্ডার সংক্রান্ত বিষয়াদি বুদ্ধিমত্তার সঙ্গে বাছাই করে।

* আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজিতে আরো রয়েছে এফ৭ সিস্টেম ম্যানেজমেন্ট। ৬৪ বিট অক্টা-কোর প্রসেসর (১২৮ জিবি ভার্সনের জন্য ৬ জিবি)-এর প্রসেসিং পাওয়ারকে বুদ্ধিমত্তার সঙ্গে বণ্টন করে এআই ম্যানেজার, যা ফোনটি সর্বত্তোমভাবে চলতে নিশ্চয়তা দেয়, এটি আগের এফ৫ থেকে ৮০% ভালো। দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন নিশ্চিত করতে পাওয়ার ব্যবহারকেও ম্যানেজ করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

x

Check Also

সর্বস্তরের শিক্ষার্থীর জন্য বিনামূল্যে ইন্টারনেট দাবি

স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যয়নরত সর্বস্তরের ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে এক বিবৃতিতে ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদেরকে নামমাত্র মূল্যে ইন্টারনেট ...

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সুরক্ষার ৪ উপায়

২০০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী নিয়ে হোয়াটসঅ্যাপ নিঃসন্দেহে বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ। ফলে স্বাভাবিকভাবেই এটি হ্যাকারদের লক্ষ্যবস্তুতে রয়েছে। নানা কূটকৌশলের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকের চেষ্টায় সদা তৎপর থাকে হ্যাকাররা। তবে সাইবার অপরাধীদের কবল থেকে ...

ই-ভ্যালির ব্যবসা পর্যালোচনায় ই-ক্যাবের কমিটি

ই-ভ্যালির ব্যবসা পদ্ধতি পর্যালোচনা করতে ৭ সদস্যের পর্যালোচনা কমিটি গঠন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। সাম্প্রতিক সময়ে ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠান ইভ্যালি সম্পর্কে পত্রিকায় প্রতিবেদন এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের তথ্য চাওয়ার আলোকে এই কমিটি গঠন ...

শিরোনামঃ